ইসরাইলের পক্ষে থাকায় সুদানিজ সম্পাদককে গণধোলাই

Posted: July 21, 2014 in খবর
Tags: ,

sudanis-editorশনিবার সন্ধ্যায় একদল সশস্ত্র লোক একটি সুদানি পত্রিকার অফিসে হামলা চালায় এবং পত্রিকার প্রধান সম্পাদককে বেধরক পিটুনি দেন। অভিযোগ যে পত্রিকাটির সম্পাদক ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার কথা বলেছিলেন।

সুদানের পত্রিকা আল তায়ারের প্রধান সম্পাদক ওসমান মিরগানির উপর হামলা একটি ব্যতিক্রমি ঘটনা। মিরগানিকে খার্তুমের আল জাইতুনা হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায় যে, শনিবার সন্ধ্যায় ইফতারের পর ক্ষুব্ধ মুসলমানদের সাতজনের একটি সশস্ত্র দল আল তায়ারের অফিসে হামলা চালায়। তারা সব সাংবাদিকদেরকে মাটিতে শুয়ে পড়ার জন্য বলে। তাদের কাছে থাকা সব মোবাইল ফোন এবং ল্যাপটপগুলো ছিনিয়ে নেয়। তারপর কম্পিউটারের সব সংযোগ কেটে দেয়া হয়। তারপর সম্পাদক মিরগানির কক্ষের দিকে যায় হামলাকারীরা। তারা লাঠি ও অস্ত্র দিয়ে মিরগানির মাথা ও পায়ে বেধরক পিটুনি দিতে থাকে। সর্বশেষ খবর অনুযায়ী মিরগানি হাসপাতালে অজ্ঞান অবস্থায় আছেন।

কয়েকদিন আগে একটি স্থানীয় টিভি চ্যানেলে সুদানকে ইসরাইলের সাথে সাধারণ সম্পর্ক ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছিল মিরগানি। মিরগানি এমন সময় এই অভিমত দেন যখন ইসরাইল গাজাতে সামরিক হামলা চালাচ্ছে এবং প্রতিদিনই বেসামরিক লোক নিহত হচ্ছে। সম্পাদককে হামলার দিন শনিবারে নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩৪৩ তে পৌছেছিল।

সুদান হামাসকে সহায়তা করে আসছে বলে অভিযোগ আছে ইসরাইলের।

এ মাসের প্রথম দিকে সুদানের প্রেসিডেন্ট উমর বাশির উপসাগরীয় দেশ কাতারে নির্বাসিত হামাস প্রধান খালেদ মেশালের সাথে সাক্ষাত করেন।

আল তায়ার প্রকাশ দুবছরের জন্য নিষিদ্ধ ছিল। এ বছরের মার্চের দিকে সে নিষেধাজ্ঞা উঠানো হয়।

সম্প্রতি আল তায়ারের প্রধান সম্পাদকের ইসরাইলপন্থী মন্তব্যে সুদানি মুসলমানরা ক্ষেপে যায়। এবং তাকে বেধরক মার দেয়।

সূত্র: অনলাইন বাংলা

Advertisements

আপনার মন্তব্য লিখুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s