গাজায় ইসরাইলি সেনাদের কবর দেয়া হবে: হানিয়া

Posted: July 22, 2014 in খবর
Tags: , , ,

haniyaফিলিস্তিনের সাবেক নির্বাচিত প্রধানমন্ত্রী ও হামাস নেতা ইসমাইল হানিয়া বলেছেন, ইহুদিবাদী ইসরাইলি সেনাদের জন্য গাজা হবে কবরস্থান।

সোমবার রাতে ফিলিস্তিনি জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইসমাইল হানিয়া এমন সময় এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন যখন হামাস ৪৩ ইসরাইলি সেনাকে হত্যা এবং একজনকে আটক করার দাবি করেছে। অবশ্য ইসরাইল ২৭ সেনা নিহতের কথা স্বীকার করেছে।

তিনি বলেন, গাজার চলমান আগ্রাসন ও গণহত্যার মাধ্যমে ইহুদবিাদী ইসরাইলের আসল চেহারা উন্মোচিত হয়েছে। তবে, শত বাধা এবং ইসরাইলের বারবার আগ্রাসন সত্ত্বেও ফিলিস্তিনিদেরকে তাদের সংগ্রামের পথ থেকে সরানো যায়নি।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, অবরোধ তুলে নিতে ইসরাইল এবং মিশরের প্রতি হামাসের চাপ গাজার প্রায় ১৭ লাখ মানুষের দাবিকেই প্রতিধ্বনিত করে।

তিনি বলেন, ‘আমরা পেছনে ফিরে যাব না, আমরা অবরোধে ধীরে ধীরে মৃত্যু মুখে ফিরে যাব না। গাজার অধিবাসীরা তাদের রক্ত এবং সাহস দিয়ে অবরোধের ইতি টানবে।’

প্রসঙ্গত, ২০০৭ সালে ভোটের মাধ্যমে গাজায় হামাস ক্ষমতায় এলে ইসরাইল অবরোধ আরোপ করে একে বিশ্বের বৃহৎ কারাগারে পরিণত করে। এর সঙ্গে এক জোট হয়ে গাজায় প্রবেশের একমাত্র পথ রাফা ক্রসিং বন্ধ করে দেয় ইসরাইল ঘনিষ্ঠ মিশরের আল-সিসি সরকার।

এর আগে, হামাসের শীর্ষ নেতা খালেদ মাশআল বলেছেন, চলমান সংঘর্ষে হামাস অবিচল রয়েছে এবং আল্লাহ চাইলে চলতি জুলাই হামাস দ্বিতীয় বিজয় অর্জন করবে।

তিনি আরো বলেন, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের স্থল অভিযান ব্যর্থ হবে। দখলদার ইসরাইল আকাশ ও সমুদ্র পথের হামলা থেকে যেমন কিছু অর্জন করতে পারেনি, তেমনি স্থল অভিযান চালিয়েও তারা কিছু অর্জন করতে পারবে না।

সূত্র: আরটিএনএন

Advertisements

আপনার মন্তব্য লিখুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s