ইসরাইলি ৩ কিশোরকে অপহরণ করেনি হামাস: ইসরাইল পুলিশ

Posted: July 27, 2014 in খবর
Tags: , , ,

3-isareli-juvenileতিন ইসরাইলি কিশোর অপহরণ ও হত্যার ঘটনায় হামাস জড়িত নয়। শুক্রবার ইসরাইলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফিল্ড একথা স্বীকার করেছেন।

অথচ তিন কিশোরকে হামাস অপহরণের পর হত্যা করেছে বলে দাবি করে গত ১৯ দিন ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। মানবতাবিরোধী এ আগ্রাসনে হাজারেরও বেশি ফিলিস্তিনি মুসলমান নিহত হয়েছে। যাদের বেশির ভাগই শিশু ও নারী।

মিকি রোজেনফিল্ড বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘তিন ইসরাইলি কিশোরকে অপহরণের নির্দেশ হামাস দেয়নি। যারা এ তিন কিশোরকে হত্যা করেছে তাদের সাথে হামাসের কোনো সম্পর্ক নেই। তারা নিজেরাই এককভাবে এ কাজ করেছে।’

গত ১২ জুন ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে ইসরাইলের তিন কিশোর নিখোঁজ হওয়ার সাথে হামাস জড়িত অভিযোগ করেছিল। হামাস একাধিকবার ওই অভিযোগ নাকচ করে দেয়। কিশোর অপহরণের ঘটনাকে কেন্দ্র করে মোহাম্মদ আবু খুদায়ির নামে ১৬ বছরের এক কিশোরকে জীবন্ত পুড়িয়ে হত্যা করে ইসরাইল।

এছাড়া হামাস সদস্য ও ফিলিস্তিনি সংসদের স্পিকারসহ ফিলিস্তিনি নাগরিকদের ব্যাপক ধরপাকড় এবং অপহরণও করে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনি শিশুরাও এ গ্রেফতারের হাত থেকে রক্ষা পায়নি। আন্তর্জাতিক আইন উপেক্ষা করে ইসরাইল আগ্রাসন চালালেও ফিলিস্তিনিদের রক্ষায় জাতিসংঘসহ আন্তর্জাতিক কোন কার্যকর উদ্যোগও দেখা যাচ্ছে না।

সূত্র: অনলাইন বাংলা

Advertisements

আপনার মন্তব্য লিখুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s